Home / আর্ন্তজাতিক / ইসরায়েলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক তুরস্কের

ইসরায়েলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক তুরস্কের

আন্তর্জাতিক ডেস্ক :   ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সীমান্তে ইসরায়েলি নিরাপত্তাবাহিনীর হাতে ৬০ ফিলিস্তিনির প্রাণহানির পর তুর্কি প্রধানমন্ত্রী এ আহ্বান জানালেন।

তিনি জাতীয় সংসদে ক্ষমতাসীন দল জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টির সদস্যদের উদ্দেশ্যে বলেন, আঙ্কারা ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বিশেষ শীর্ষ সম্মেলন ডাকবে।

তিনি বলেন, মুসলিম দেশগুলোর উচিত- কোনো ব্যর্থতা ছাড়াই ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক পর্যালোচনা করা। এই গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ও সমস্বরে এগুতে হবে।

ইলদিরিম বলেন, আগামী শুক্রবার প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ওআইসি’র শীর্ষ সম্মেলন ডেকেছেন। সম্মেলন শেষে বেলা তিনটার দিকে ফিলিস্তিনের সমর্থনে ইস্তাম্বুল শহরে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে।

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে সোমবার গাজা-ইসরায়েল সীমান্তে বিক্ষোভের সময় ইসরায়েলি বাহিনী ৬০ ফিলিস্তিনিকে হত্যা করে। গত কয়েকবছরের মধ্যে গাজার এই হত্যাযজ্ঞ ছিল সবচেয়ে প্রাণঘাতী।

Check Also

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে এল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক :  জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে এসেছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে, যুক্তরাষ্ট্র সংস্থাটির বিরুদ্ধে ‘নোংরা রাজনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *