Home / আইন আদালত / যশোরের আমজাদসহ পাঁচজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত

যশোরের আমজাদসহ পাঁচজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত

ঢাকার ডাক  ডেস্ক : একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা ও গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে যশোরের বাঘারপাড়ার মো. আমজাদ হোসেনসহ ৭ আসামির বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ৬টি হত্যাসহ বিভিন্ন ধরণের অপরাধের ৪টি অভিযোগ আনা হয়েছে।

সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা এ তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করেছে। শিগগিরই এ প্রতিবেদন ট্রাইব্যুনালের প্রসিকিউশন বরাবর দাখিল করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

রাজধানীর ধানমন্ডিতে তদন্ত সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান এ তথ্য জানান। এ সময় তদন্ত সংস্থার জ্যেষ্ঠ সদস্য এম সানাউল হক, মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আব্দুল হান্নান খান জানান, একাত্তর সালে হত্যা, আটক, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের চারটি অভিযোগে যশোর জেলার বাঘারপাড়া থানার আমজাদ হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন হয়েছে। এ প্রতিবেদন মঙ্গলবারের (১৭ এপ্রিল) মধ্যেই ট্রাইব্যুনালের প্রসিকিউশন বরাবর দাখিল করা হবে।

তিনি জানান, এ মামলায় আসামি ছিল ৫ জন। এর মধ্যে গ্রেফতার আছেন একজন, বাকিরা পলাতক। গ্রেফতার থাকা আসামি হলেন মো. আমজাদ হোসেন মোল্লা (৭৭)। বাকি পলাতক চার আসামির পরিচয় প্রকাশ করা হয়নি গ্রেফতারের স্বার্থে।

মামলাটি তদন্ত করেছেন আব্দুর রাজ্জাক খান। ২০১৭ সালের ২৬ এপ্রিল থেকে থেকে আজ (১৬ এপ্রিল) পর্যন্ত মামলার তদন্ত করা হয়। আসামিদের বিরুদ্ধে ৬ খণ্ডের মোট ৩৬০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে। এতে স্বাক্ষী করা হয়েছে ৪০ জনকে।

Check Also

ফারমার্স ব্যাংকে জালিয়াতি : বাবুল চিশতী আরও ২ দিনের রিমান্ডে

ঢাকার ডাক  ডেস্ক : ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *