Sunday , February 17 2019
Home / সারা বাংলা / নিজেই উধাও হয়েছিলেন গিয়াস উদ্দিন

নিজেই উধাও হয়েছিলেন গিয়াস উদ্দিন

ঢাকার ডাক ডেস্ক : চাঁদপুরের হাজীগঞ্জের বলাখাল জেএন উচ্চ বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের শিক্ষক গিয়াস উদ্দিন (৩৪) দেনার দায়ে উধাও হয়েছিলেন বলে পুলিশ ও গিয়াস উদ্দিন স্বীকার করেছেন।

গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের বাঁশখালী এলাকা থেকে হাজীগঞ্জ থানা-পুলিশ প্রযুক্তি ব্যবহার করে তাকে উদ্ধার করে। এর আগে গত ২৪ মার্চ গিয়াস উদ্দিন বলাখাল থেকে হাজীগঞ্জ বাজারে যাওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। নিখোঁজের পরেই ওই শিক্ষকের সহোদর হাজীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

সম্প্রতি গিয়াস উদ্দিন সুদের ব্যবসায় জড়িয়ে পড়েন। অতিরিক্ত মুনাফার আশায় তিনি নিজের এবং অন্যের কাছ থেকে টাকা এনে আরেকজনকে দেন। সেই ব্যক্তি সম্প্রতি পুরো টাকা নিয়ে পালিয়ে গেলে গিয়াস উদ্দিন বিপাকে পড়ে যান। এ থেকেই গিয়াস উদ্দিন নিজ থেকে উধাও হয়েছিলেন।

শুক্রবার সকালে থানা হেফাজতে গিয়াস উদ্দিন জানান, দায়-দেনার কারণে নিজেই আত্মগোপন করেছেন। তিনি নিজের ও অন্যের কাছ থেকে টাকা নিয়ে ৮ লাখ টাকা মাসিক মুনাফার আশায় হাজীগঞ্জ বাজারের একটি মসজিদের ইমাম মাওলানা মাহবুবর রহমানকে দেন। মাহবুবুর রহমানের বাড়ি নোয়াখালী জেলায়। গত ১৫ দিন আগে তিনি হাজীগঞ্জ থেকে সেই টাকা নিয়ে উধাও হয়ে গেছেন।

গিয়াস উদ্দিনের ভাই মাওলানা ছিদ্দিকুর রহমান বলেন, পাওনাদারদের চাপে গিয়াস উদ্দিন আত্মগোপনে গেছেন। তিনি ভুল সিদ্ধান্ত নিয়েছেন।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাবেদুল ইসলাম জানান, এ শিক্ষক আত্মগোপনে চলে গিয়ে তার বিদ্যালয়, পরিবার-সমাজ আর প্রশাসনকে বিপাকে ফেলেছে। এটা ওই শিক্ষকের নীতি বিবর্জিত কাজ। তিনি শিক্ষক আর ইমাম হিসেবে এমন নীতিবিবর্জিত কাজ করে ঠিক করেননি। অপর এক প্রশ্নে এই কর্মকর্তা বলেন, তার ভাইয়ের মাধ্যমে গিয়াস উদ্দিনকে বুঝিয়ে দেয়া হয়েছে।

Check Also

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড : ঘুম থেকে চিরঘুমে ৮ জন

চট্টগ্রাম   প্রতিনিধি  :    দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের বাজার চাক্তাইয়ের পাশের একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *