Sunday , February 17 2019
Home / লাইফস্টাইল / চলছে অস্ট্রেলিয়ান খাবারের উৎসব

চলছে অস্ট্রেলিয়ান খাবারের উৎসব

লাইফস্টাইল ডেস্ক : অস্ট্রেলিয়ার নিজস্ব স্বাদ ও সংস্কৃতি ঢাকা শহরের কাছে তুলে ধরতে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভ্যাল। ‘এ টেস্ট অব অস্ট্রেলিয়া’ নামের ৯ দিনব্যাপী এ ফেস্টিভ্যালটি ৬ এপ্রিল পর্যন্ত।

‘এ টেস্ট অফ অস্ট্রেলিয়া’ নামের এই ফেস্টিভ্যালটি চলছে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট ওয়াটার গার্ডেন ব্র্যাসারিতে। অস্ট্রেলিয়ান অ্যাক্টিং হাই কমিশনার মিস স্যালি-অ্যান ভিন্সেন্ট এই উৎসবটির উদ্বোধন করেন। তিনি বলেন, ‘পৃথিবীর সবচাইতে সুস্বাদু খাবারের মধ্যে অস্ট্রেলিয়ান খাবার অন্যতম। বাংলাদেশে ফেস্টিভ্যাল শুরু হওয়ায় আমি আনন্দিত। তিনি আশা প্রকাশ করেন সবাই অস্ট্রেলিয়ান খাবার পছন্দ করবেন।

গত বছর অত্যন্ত সফলতার সঙ্গে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভাল আয়োজনের পর এবারও আয়োজক কর্তৃপক্ষ উৎসবের সাজে সজ্জিত হয়েছে। অস্ট্রেলিয়ার সমৃদ্ধ ঐতিহ্যকে তুলে ধরতে লবিতে সাজানো হয়েছে এক ক্যাঙ্গারু পরিবারের ভাস্কর্য। এছাড়াও নান্দনিক আলোকসজ্জার পাশাপাশি শোভা পাচ্ছে অস্ট্রেলিয়ার বিভিন্ন ব্যানার।

র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন এই আয়োজনকে নেতৃত্ব দিচ্ছেন। তিনি বলেন, উৎসবের ৬০ শতাংশ খাবারই অস্ট্রেলিয়া থেকে আনা হয়েছে। থাকছে অস্ট্রিলিয়ার মাছ, হাঁস। বিশেষ করে অস্ট্রেলিয়া থেকে আনা ভেড়ার মাংসের বেশ কয়েকটি পদ থাকবে এ উৎসবের প্রধান আকর্ষণ।

এছাড়াও বিশেষ চমক হিসেবে ফেস্টিভ্যালে আগত সকল ডাইন-ইন অতিথিদের জন্য থাকছে র‍্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। অ্যাসিসট্যান্ট ডিরেক্টর অব সেলস্ মো. শরিফুদ্দিন নাওয়াজ বলেন, খাবারের পাশাপাশি থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার ঢাকা-কক্সবাজার-ঢাকা প্লেন টিকিট এবং দু’দিন হোটেল টিউলিপে থাকা দু’জনের জন্য।

ঢাকাবাসীদের এক নতুন ধরণের স্বাদের সাথে পরিচয় করিয়ে দিতে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন আয়োজন করছে এই উৎসব। বিস্তারিত জানতে ভিজিট করুন ফেসবুক পেইজে।

Check Also

চুলায় তৈরি করুন চকোলেট আমন্ড বিস্কুট

লাইফস্টাইল ডেস্ক  :      বিস্কুট এমন একটি খাবার যা বেশিরভাগ সময়েই বাইরে থেকে কিনে খাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *