Tuesday , December 11 2018
Home / সারা বাংলা / জামায়াতের আমিরসহ ১০ নেতা রিমান্ডে

জামায়াতের আমিরসহ ১০ নেতা রিমান্ডে

ঢাকার ডাক ডেস্ক : রাজশাহীতে গ্রেফতার জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতার রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মাহাবুবুর রহমান তাদের প্রত্যকের একদিন করে এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজশাহী নগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রাশিদুল ইসলাম তাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার আদালতে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। তবে ওদিন আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আদালত। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। সন্ধ্যায় আসামিদের ডিবি হেফাজতে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে।

এর আগে সোমবার সকালে নগরীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মহানগর জামায়াতের রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে এই ১০ নেতাকে গ্রেফতার করা হয়। মহানগর ডিবি ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ ঘটনায় নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক নাসির হোসেন বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় মামলা করেন। বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা এ মামলায় অভিযোগ আনা হয়- নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে এই ১০ জামায়াত নেতা গোপনে বৈঠক করছিলেন।

ডিবি পরিদর্শক রাশিদুল ইসলাম আরও জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামায়াত নেতারা জানিয়েছিলেন- আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে এর বাইরে অন্য কোনো বিষয়ে আলোচনা চলছিল কি-না তা তাদের এ একদিনের রিমান্ডের সময় জিজ্ঞাসাবাদ করা হবে।

Check Also

‘ভোট দিতে হবে নৌকাতেই’

রাজশাহী   প্রতিনিধি  :    বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, নৌকা উন্নয়নের প্রতীক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *