Thursday , August 16 2018
Home / মহানগর / ঘর ভেঙে গাছ কেটে তৈরি হলো রাস্তা

ঘর ভেঙে গাছ কেটে তৈরি হলো রাস্তা

ঢাকার ডাক ডেস্ক : গাজীপুরের কালীগঞ্জে ব্যক্তিগত স্বার্থে এক পরিবারকে ঘরে তালাবদ্ধ করে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ সময় একটি পাকা ঘর ভাঙচুর ও ৪০-৫০টি ফলজ গাছ কেটেছে অভিযুক্তরা।

উপজেলার দোয়ানীয়া গ্রামের এ ঘটনায় ভুক্তোভোগী মৃত পেদ্র ক্রুশের ছেলে সেন্টু আন্তনী ক্রুশ বাদী হয়ে কালীগঞ্জ থানায় এবং উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

এরপর রাস্তা নির্মাণের জন্য প্রথমে সেন্টুর একটি পাকা ঘর ভেঙে ও পরে ওই রাস্তার সীমানায় পড়া প্রায় ৪০-৫০টি ফলজ গাছ কেটে সন্ত্রাসীরা ইটের রাস্তা নির্মাণ করে তালাবদ্ধ ঘরের চাবি ছুড়ে দিয়ে চলে যায়।

অভিযোগ রয়েছে, ঘটনাস্থলে থানার এসআই আবুল হাশেম গিয়েও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেননি। বরং পুলিশ সাময়িক সময়ের জন্য রাস্তা তৈরি বন্ধ রাখলেও পরবর্তীতে তা সম্পূর্ণ করে সন্ত্রাসীরা।

সূত্র আরো জানায়, স্ট্যানলি দীর্ঘদিন যাবৎ সেন্টু ক্রুশের বাড়ি দখলের চেষ্টা করে আসছিল। এ ব্যাপারে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে সেন্টু বাদী হয়ে গাজীপুরের ৫ম সহকারী জজ আদালতে এবং বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। কিন্তু মামলা আদালতে বিচারাধীন থাকা অবস্থায় তার পরিবারকে ঘরে তালাবদ্ধ করে জোর পূর্বক রাস্তা নির্মাণ করে অভিযুক্তরা।

ইউপি সদস্য অরুন রোজারিও জানান, রাস্তা নির্মাণের ব্যাপারে ইউপি চেয়ারম্যান তাকে কিছুই জানায়নি। তবে চেয়ারম্যানের উপস্থিতিতে রাস্তা নির্মাণ হয়েছে বলে তিনি শুনেছেন।

চেয়ারম্যান আব্দুল কাদির মিয়া জানান, সেন্টু যাদের কাছে জমি বিক্রি করেছে তাদেরকে এখন রাস্তা দিচ্ছে না। কারো ব্যক্তিগত সম্পত্তির উপর দিয়ে ইউনিয়ন পরিষদ জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে পারে কিনা এমন প্রশ্নে তিনি জানান, রাস্তাটি সাবেক চেয়ারম্যান কর্তৃক প্রস্তাবিত ছিল। তিনি এসে বাস্তবায়ন করছেন।

থানার ওসি মো. আলম চাঁদ জানান, এ ব্যাপারে তার জানা নেই এবং অভিযোগের কথাও অস্বীকার করেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং চেয়ারম্যানকে এ রাস্তা অনুমোদনের জন্য নিষেধ করেছেন। এক-দুইজনের স্বার্থে রাস্তা নির্মাণের জন্য সরকারের একটি টাকাও বরাদ্দ দেবেন না বলে জানান তিনি। তবে যেহেতু দুই খ্রিস্টান পরিবারের মধ্যে ঝামেলা, তাই সংশ্লিষ্ট এলাকার ফাদার ও প্যারিসকে বিষয়টি মিমাংশার দায়িত্ব দেয়া হয়েছে।

Check Also

গাজীপুরে পুড়েছে ৪ ঝুট গুদাম

গাজীপুর  প্রতিনিধি  :  গাজীপুর সিটি কর্পোরেশনের দেউলিয়াবাড়ি এলাকায় অগ্নিকাণ্ডে ৪টি ঝুটের গুদাম ও মালামাল পুড়ে গেছে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *