Home / ক্যাম্পাস / খালেদার রায় : ঢাবিতে ক্লাস বন্ধ, আটক ১

খালেদার রায় : ঢাবিতে ক্লাস বন্ধ, আটক ১

ঢাকার ডাক ডেস্ক : বিএনপি চেয়ারপান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগে ক্লাস বন্ধ রয়েছে। ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি বেশ কয়েকটি বাস।

এদিকে সকাল সাড়ে ৮টায় সন্দেহজনক আচরণের জন্য টিএসসি থেকে ছাত্রদলের এক কর্মীকে আটক করে থানায় দিয়েছে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আফিস তালুকদার।

আটককৃত ছাত্রদল কর্মীর নাম তোহিদুর রহমান। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে আছেন।

শাহবাগ থানার অপারেশন অফিসার আবুল কালাম আজাদ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, খালেদার রায়কে কেন্দ্র করে আগ থেকেই ক্লাস বন্ধের ঘোষণা দিয়েছে অধিকাংশ বিভাগ। ক্যাম্পাসে আসা-যাওয়ায় করতে গিয়ে শিক্ষার্থীরা অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হতে পারেন এমন আশঙ্কা থেকেই ক্লাস বন্ধ রেখেছে অধিকাংশ বিভাগ। এছাড়া কিছু কিছু বিভাগে ক্লাস শুরু হলেও সব ক্লাস হয়নি। দুপুরের পর থেকে সব বিভাগের ক্লাস বন্ধ রয়েছে।

দর্শন বিভাগের নবম ব্যাচের ক্লাস প্রতিনিধি জামিলুল হক বলেন, আজকের পরিস্থিতিকে কেন্দ্র করে ক্লাস বাতিল করা হয়েছে। অষ্টম ব্যাচের মো. আল আমিন জানান, আমাদেরও ক্লাস হয়নি। বাংলা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী আবু বকর সিদ্দিক বলেন, আমাদের দুটি ক্লাস ছিল। দুটিই বাতিল করা হয়েছে।

এর আগে সকাল থেকে ক্যাম্পাসের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বিএনপি ও তাদের ছাত্র সংগঠন ছাত্রদল ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন আশঙ্কা থেকেই এ অবস্থান তাদের বলে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

এমন পরিস্থিতে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসের বিভিন্ন মোড়ে সর্তক অবস্থান নিয়েছে। পলাশী, শহীদ মিনার, নীলক্ষেত, শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বরসহ বিভিন্ন জায়গায় তারা কাউকে সন্দেহ হলেই তল্লাশি করছেন।

Check Also

ঢাবি ছাত্রলীগের হল কমিটি ঘোষণা

ক্যাম্পাস প্রতিনিধি  :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি আবাসিক হলের আংশিক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। হলগুলোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x