Breaking News
Home / রাজনীতি / বিএনপি ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট : কাদের

বিএনপি ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট : কাদের

ঢাকার ডাক ডেস্ক : বিএনপিকে ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি রাতের আঁধারে কলমের খোঁচায় তাদের গঠন তন্ত্রের ৭ ধারা পরিবর্তন করে নির্বাচন কমিশনে জমা দিয়েছে। এই দলকে চিনে রাখুন। এই দল আদালতের রায়ের আগেই বেগম জিয়া যদি দণ্ডিত হয়ে যায় তখন যেন সরকার দল ভাঙতে না পারে সেই জন্য তাদের গঠন তন্ত্রের ৭ ধারা পরিবর্তন করেছে।

ওবায়দুল কাদের বলেন, মামলা-হামলার ভয় আওয়ামী লীগের নেই। কারণ আমরা অনেক মামলা জয় করে এসেছি। আর বিএনপি মামলা-হামলার ভয়ে সংবিধান পরিবর্তন করে চলেছে। তাদের ঈমানের জোর এত হালকা। পাখির পালকের মতো হালকা তাদের ঈমানের জোর। তাই ৭ ধারা বাদ দিয়েছে রাতের আঁধারে। গুড বাই ৭ ধারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সদস্য সংগ্রহের গঠনতন্ত্র পাল্টে গেছে। কী আর্দশ তাদের। এখন যখন মামলার রায় হবে মিও করে থলের বিড়াল বেরিয়ে এসেছে। কী অদ্ভুত তাদের গঠনতন্ত্র। তাদের নিজেদের ঘরেই গণতন্ত্র নেই। তারা যদি ক্ষমতায় আসে তাহলে দেশে কি গণতন্ত্র থাকবে?

কাদের বলেন, বিএনপির ৭ ধারা অনুযায়ী কেউ দণ্ডিত হলে তাদের সদস্য হতে পারবে না, তাদের সংসদ সদস্য থেকে মনোনয়ন নিতে পারবে না। অর্থ আত্মসাৎ করলে তাদের সদস্য হতে পারবে না। কেউ উন্মাদ হলে তাদের সদস্য হতে পারবে না। তাই তারা ৭ ধারা পরিবর্তন করে নির্বাচন কমিশনে জমা দিয়েছে। তার মানে এসব হলেও তাদের সদস্য হতে পারবে।

বিএনপির তিন সদস্য প্রতিনিধি দল ইসিতে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, তারা ইসিতে তিন সদস্য প্রতিনিধি দল পাঠিয়েছে। ইসি কি আদালতের রায় দেবে? নাকি ইসির কথায় দেবে?

বিএনপি আদালতের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে অভিযোগ করে মন্ত্রী বলেন, ঘরে বসে প্রেস ব্রিফিং আর নালিশের ভাণ্ডারের দল বিএনপি। এখন উঠেপড়ে লেগেছে আদালতের বিরুদ্ধে। আমি চ্যালেঞ্জ করছি। আমরা এই মামলার রায় নিয়ে কোনো পাল্টাপাল্টি করছি না। বিএনপি আদালতের আদেশ মানে না। এটা কি পাল্টাপাল্টি নয়? এই সরকার কি মামলা দিয়েছে? মামলা এই সরকার দেয়নি। তাহলে পাল্টাপাল্টি হলো কীভাবে? তারা মিথ্যাচার করছে। আমরা বলেছি আদালত স্বাধীন। সরকার কি জানে রায় কী হবে? রায় দেবে আদালত।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য দলের সাধারণ সম্পাদক বলেন, কেউ ক্ষমতা দেখাবেন না। কেউ যদি আওয়ামী লীগের সদস্য হতে না চায় জোর করবেন না। প্রয়োজনে বারবার যাবেন। ভালো আচরণ করতে হবে। ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে। মিছিল মিটিং করে নির্বাচনের ভালো কাজ হবে না।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্ব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহন গোলাপ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Check Also

সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ মাথা তুলে দাঁড়িয়েছে পদ্মা সেতু : প্রধানমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পদ্মা সেতুকে বাংলাদেশের ‘গর্ব, সম্মান ও মর্যাদার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x