Tuesday , November 20 2018
Home / আর্ন্তজাতিক / ট্রাম্পের মাথায় কোনো গোলমাল নেই!

ট্রাম্পের মাথায় কোনো গোলমাল নেই!

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথায় কোনো গোলমাল নেই। তার মানসিক স্বাস্থ্যের পরীক্ষা নেয়া হয়েছে এবং তাতে কোনো অস্বাভাবিকতা ধরা পড়েনি। এমনটাই জানিয়েছেন হোয়াইট হাউস চিকিৎসক ডা. রনি জ্যাকসন।

দিনকয় আগে কয়েক ডজন মার্কিন চিকিৎসক প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে সংশয় প্রকাশ করে তার ওপর পদ্ধতিগত মানসিক পরীক্ষা চালানোর দাবি জানিয়ে একটি চিঠি পাঠিয়েছিলেন। এছাড়া সাংবাদিক মাইকেল উলফের বই ‘ফায়ার অ্যান্ড ফিউরি’তেও ট্রাম্পের মানসিক সুস্থতা ও প্রেসিডেন্ট হিসেবে তার দায়িত্ব পালনের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়।

এসবের পরিপ্রেক্ষিতে ডা. রনি জ্যাকসন প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক স্বাস্থ্যের ওপর পরীক্ষা চালিয়ে এই ফল ঘোষণা করে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রনি জ্যাকসন এ বিষয়ে এক বিবৃতি দিয়ে এ ব্যাপারে তার অভিমত ও পর্যবেক্ষণ তুলে ধরেন। তিনি জানান, প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক স্বাস্থ্যের অবস্থা চমৎকার। দীর্ঘক্ষণ পদ্ধতিগত পরীক্ষা চালিয়ে তার মধ্যে কোনো অস্বাভাবিকতা বা অসংলগ্নতা খুঁজে পাওয়া যায়নি।

ডা. রনি জ্যাকসনের ভাষায়, “তার বোধশক্তি ও স্নায়ুবিক সক্ষমতা ও সুস্থতা নিয়ে আমি মোটেই ভাবিত নই।’’

উল্লেখ্য, এর আগে গত সপ্তাহে ৭১ বছর বয়সী ট্রাম্পের টানা তিন ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এটা ছিল প্রেসিডেন্ট হবার পর তার প্রথম স্বাস্থ্য পরীক্ষা। সে পরীক্ষায় দিব্যি উৎরে যান ট্রাম্প। ট্রাম্পের স্বাস্থ্যকে তখনও ‘চমৎকার’ বলেছিলেন ডা. রনি জ্যাকসন।

ট্রাম্পের মানসিক স্বাস্থ্য পরীক্ষার পর মঙ্গবার হোয়াইট হাউসে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে রনি জ্যাকসন ট্রাম্পের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সার্বিক অবস্থাকেই ‘চমৎকার’ বলে উল্লেখ করে।

‘সব পরীক্ষা নিরীক্ষার ফলাফলেই দেখা গেছে প্রেসিডেন্টের স্বাস্থ্য চমৎকার এবং তার মেয়াদের পুরোটা সময় এরকমই থাকবে।

এছাড়া তিনি ধূমপান ও মদ্যপান থেকে আজীবন বিরত আছেন বলে তার শারীরিক অবস্থাও ঈর্ষণীয়ভাবে ভালো। তার হার্টের অবস্থাও চমৎকার। তিনি  শারীরিক ও মানসিক দুদিক থেকেই চমৎকার অবস্থায় আছেন।”

ব্রিফিংকালে এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, যে লোক সারাক্ষণ ফ্রাইড চিকেন, ডায়েট কোক খান, যিনি কখনো ব্যায়াম করেন না তার স্বাস্থ্য কী করে চমৎকার হয়!

জবাবে ডা. রনি জ্যাকসন, একেই বলে জেনেটিক্স…তার রয়েছে অবিশ্বাস্য রকমের ভালো জিন’। তার স্বাস্থ্য এমন চমৎকার।

Check Also

সাপের দংশনের পর ডায়েরি লেখা শুরু করেছিলেন তিনি, অতঃপর…

আন্তর্জাতিক   ডেস্ক :    সাপ। নামটি শুনলেই যেন শরীর কিলবিল কিলবিল করে ওঠে। সরীসৃপ এই প্রাণিটিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *