Wednesday , September 18 2019
Home / খেলাধুলা / সেই ফরাশগঞ্জেরই অবনমন

সেই ফরাশগঞ্জেরই অবনমন

স্পোর্টস ডেস্ক :  নিজেদের শেষ ম্যাচে শেখ জামালের বিরুদ্ধে প্রশ্নবোধক জয় পেয়ে অবনমনের শঙ্কা কমিয়েছিল ফরাশগঞ্জ; কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি। রহমতগঞ্জ শনিবার সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২-০ গোলে জেতায় ফরাশগঞ্জ আবার প্রিমিয়ার লিগ থেকে নেমে গেলো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। সাইফ ও রহমতগঞ্জের ম্যাচের ফল নিয়েও প্রশ্ন উঠেছে। রহমতগঞ্জের কোচ কামাল আহমেদ বাবু সাইফ স্পোর্টিং ক্লাবের যুব দলেরও কোচ। দুইয়ে দুইয়ে চার মিলে যাওয়ায় অনেকের সন্দেহ এ দুই দলের ম্যাচ নিয়েও।

রহমতগঞ্জ শেষ ম্যাচ জেতায় টিকে গেলো প্রিমিয়ার লিগে। ২২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো পুরনো ঢাকার ক্লাবটি। ফরাশগঞ্জ নেমে গেলো ২২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে। আগের দিন বিজেএমসির সঙ্গে ড্র করে অবনমন ঠেকিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

প্রিমিয়ার লিগের অষ্টম আসরে বাইলজ উপেক্ষা করে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিরুদ্ধে ম্যাচের মাঝপথে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে মাঠ থেকে চলে যাওয়ায় বহিস্কার হয়েছিল ফরাশগঞ্জ; কিন্তু সব নিয়ম উপেক্ষা করে দশম আসরে দলটিকে আবার খেলার সুযোগ দেয় বাফুফে। তবে বাফুফের বিশেষ সুবিধা পেয়ে প্রিমিয়ারে ফিরলেও আবার নেমে যেতে হলো তাদের।

আজ (শনিবার) শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসর। এক রাউন্ড হাতে রেখে নির্ধারন হয়েছিল এবারের লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ। বাকি ছিল কেবল কোন দল নেমে যায় সেটা দেখার। শেষ রাউন্ডের শেষ দিনে নির্ধারণ হলো অবনমন। শনিবার রাতে আরামবাগ ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচ দিয়ে শেষ হবে প্রায় সাড়ে ৫ মাসব্যাপী প্রিমিয়ার লিগ। গত বছর ২৮ জুলাই শুরু হয়েছিল ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার এ আসর।

প্রিমিয়ার লিগের দশম আসরে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী। এ নিয়ে আকাশী-হলুদরা ৬ বার জিতলো লিগ শিরোপা। রানার্সআপ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথম রাউন্ড পর্যন্ত চারটি দল ছিল ট্রফি জয়ের লড়াইয়ে। দ্বিতীয় পর্বে এসে প্রথমে পিছিয়ে পড়ে প্রিমিয়ার লিগে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব এবং তারপর চট্টগ্রাম আবাহনী। শেষ পর্যন্ত শিরোপার লড়াইয়ে ছিল আবাহনী ও শেখ জামাল। ২১ তম রাউন্ডে দুই দলের মুখোমুখিতে আবাহনী ২-০ গোলে জিতে ষষ্ঠবারের মতো শিরোপা জয় নিশ্চিত করে।

শনিবার রহমতগঞ্জ প্রথামার্ধে করা দুই গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগে নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাবকে। দ্বিতীয় মিনিটে শাহেদের গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সোহেল রানা।

Check Also

‘চ্যাম্পিয়ন হতে পারি, ফেবারিট নই’

স্পোর্টস ডেস্ক :  চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। আজই শুরু হচ্ছে তাদের শিরোপা ধরে রাখার মিশন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *