Home / সারা বাংলা / ইউএনও’র সমন্বয়হীনতায় নিস্প্রাণ কালিহাতীর উন্নয়ন মেলা

ইউএনও’র সমন্বয়হীনতায় নিস্প্রাণ কালিহাতীর উন্নয়ন মেলা

দাশ পবিত্র , টাঙ্গাইল : 

‘‘শেখ হাসিনার দর্শন বাংলাদেশের উন্নয়ন’’এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে সরকারের উন্নয়নের তথ্য ও চিত্র তুলে ধরে জমকালোভাবে সারাদেশে পালিত হচ্ছে উন্নয়ন মেলা। কিন্তু টাঙ্গাইলের কালিহাতীতে জমে উঠেনি এই উন্নয়ন মেলা। মেলার স্টলে দর্শনার্থী কিংবা সেবা গ্রহিতা নেই বললেই চলে। এতে কালিহাতীর উন্নয়ন মেলাটি নিস্প্রাণ হয়ে পড়েছে।এহেন অবস্থার কারণ হিসেবে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসারের সমন্বয়হীনতাকেই দায়ী করেছেন অনেকে।
সরেজমিনে শুক্রবার উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত মেলার দ্বিতীয় দিন ঘুরে দেখা যায় বিভিন্ন দপ্তরের স্টলগুলোতে মানুষের সমাগম নেই বললেই চলে। স্টলের আয়োজকরা কম্পিউটারে গানশুনে সময় কাটাচ্ছেন। তাদের মধ্যে ব্যস্ততার লেশমাত্র নেই।
কালিহাতী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আখতারুজ্জামন বলেন, কালিহাতীতে গত বছরের মতো এবার উন্নয়ন মেলাটি মোটেই জমেনি। অধিকাংশ স্টলে শুধু আয়োজকরাই আছেন। অথচ গতবছর অনেক বেশী জমজমাট পরিবেশ ছিল।
কালিহাতী পৌর আওয়ামীলীগের আইনবিষয়ক সম্পাদক গোবিন্দ চন্দ্র ঘোষ বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে চলছে বাংলাদেশ। সেই উন্নয়নের কথা কালিহাতীর উন্নয়ন মেলায় অপ্রকাশিত রয়ে গেল। একজন উর্ধ্বতন কর্মকর্তার এমন অদক্ষতার কারণেই সাধারন জনগণ এই মেলা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। যা কালিহাতী বাসীর জন্য অত্যন্ত দু:খজনক।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা বলেছেন, এবার উন্নয়ন মেলা জনগনের স্বতস্ফুর্ততা নেই বলে একেবারে প্রাণহীনভাবে অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে বৃহস্পতিবার মেলার উদ্বোধনী দিনে অনুষ্ঠানের ব্যানারে অতিথি হিসেবে নাম না থাকায় কালিহাতীর সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদের চেয়ারম্যন মোজহারুল ইসলাম তালুকদারসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন নাই। এনিয়ে পুরো উপজেলায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। নিন্দা প্রকাশ করেছেন অনেকেই।
এবিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার মেলায় সমন্বয়হীনতার অভিযোগ অস্বীকার করে বলেন মেলা খুব জম-জমাট হচ্ছে।

Check Also

চা শ্রমিক ইউনিয়নের ভোট শুরু

 মৌলভীবাজার    প্রতিনিধি  :  বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয় গত কয়দিনের নির্বাচনী প্রচারণা। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *