Saturday , September 22 2018
Home / খেলাধুলা / যুব গেমসে আলো ছড়ালেন দিশা

যুব গেমসে আলো ছড়ালেন দিশা

স্পোর্টস ডেস্ক :  বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের তৃতীয় দিনে ঢাকা বিভাগে অ্যাথলেটিকসে আলো ছড়িয়েছেন দিশা সুলতানা। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে সেরা হয়েছেন মানিকগঞ্জের এই তরুণী।

বালিকাদের ১০০ মিটার স্প্রিন্টে দিশা ১২.৭৫ সেকেন্ড নিয়ে প্রথম, ঢাকার আফরিয়া ওলিন ১৩.২৭ সেকেন্ড নিয়ে দ্বিতীয় ও মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান ১৩.৫০ সেকেন্ড সময় নিয়ে হয়েছেন তৃতীয়।

ফুটবলে স্বাগতিক ঢাকাকে হতাশ করে সেরা হয়েছে টাঙ্গাইল। বুধবার বিকেএসপির এক নম্বর মাঠে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল ২-১ গোলে ঢাকাকে হারিয়ে জিতেছে শিরোপা।

বরিশাল বিভাগের প্রতিযোগিতায় পুলে ঝড় তুলেছেন পটুয়াখালীর ওমর আলী। তিনটি ইভেন্টে সেরা হয়েছেন তিনি। ১০০ মিটার ফ্রি স্ট্রাইল, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়েছেন উদীয়মান এই সাঁতারু। মেয়েদের সাঁতারে দাপট দেখিয়েছে ঝালকাঠির মেয়েরা। ৮টি ইভেন্টের ৫টিতেই জিতেছে ঝালকাঠি। এর মধ্যে দুটি ইভেন্টে সেরা হয়েছেন তিন্নি আক্তার। ছেলেদের হ্যান্ডবলের ফাইনালে বরগুনাকে ২১-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভোলা।

খুলনা বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে ছেলেদের বিভাগে ১১.০৫ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন কুষ্টিয়া জেলার শাওন আহমেদ। মেয়েদের বিভাগে ১৩.৮০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হযেছেন নড়াইলের সঞ্চিতা কর্মকার। ছেলেদের ২০০ মিটার স্প্রিন্টে ২২.৫৫ সেকেন্ড সময় নিয়ে খুলনার সামিউল ইসলাম প্রথম হয়েছেন। মেয়েদের বিভাগে এই ইভেন্টের সেরা কুষ্টিয়ার আইভি আক্তার অরিন (২৭.০৫ সেকেন্ড)। হ্যান্ডবলের ফাইনালে ২৪-১১ গোলে বাগেরহাটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুষ্টিয়া।

রংপুর বিভাগে কাবাডির ফাইনালে জয় পেয়েছে দিনাজপুর। শিরোপা নির্ধারণী ম্যাচে তারা ৫৫-৩১ পয়েন্টে হারিয়েছে রংপুরকে।

সিলেটে মেয়েদের ফুটবলের ফাইনালে স্বাগতিক সিলেট ৬-০ গোলে মৌলভীবাজারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

Check Also

সুইপ-ই খেলবেন সাকিব, জানতেন জাদেজা

স্পোর্টস ডেস্ক :   ফ্রি হিট বলে এক্সট্রা কভার দিয়ে মারলেন চার, পরের বলে মারলেন ডিপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *