Home / জাতীয় / বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

ঢাকার ডাক রিপোর্ট : টঙ্গীতে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের ভ্রমণের সুবিধার্থে বিশেষ ট্রেন চালাবে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে চলাচল করবে এগুলো।

বুধবার রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ব ইজতেমা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে বেশকিছু বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। এই সুবিধা পেতে সবাইকে টিকিট সংগ্রহের জন্য বলা হয়েছে।

৯ জানুয়ারি দুপুরের পর থেকে ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের আগ পর্যন্ত ঢাকা অভিমুখী সব ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট বিরতিতে থাকবে। ১৪ জানুয়ারি সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস ও তুরাগ-১, ২ ,৩, ৪ ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল করবে না। এছাড়া ১২, ১৩ ও ১৪ জানুয়ারি ২৫১/২৫২ (লোকাল ট্রেন) আর ১৩ ও ১৪ জানুয়ারি কুশিয়ারা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। ১৪ জানুয়ারি সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে মহানগর এক্সপ্রেস।

আখেরি মোনাজাতের পরের দিন টিকিটধারী মুসল্লিদের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে যাতায়াতের সুবিধার্থে ধূমকেতু, রংপুর এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, কালনি, যমুনা, সিরাজগঞ্জ, মহানগর এক্সপ্রেস, সুন্দরবন, পারাবত, হাওর, উপকূল, তিস্তা, নীলসাগর, এগারসিন্ধুর, প্রভাতী, অগ্নিবীণা, একতা, জয়ন্তিকা, মহানগর প্রভাতী ও সিল্কসিটি এক্সপ্রেস টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে বলে জানিয়েছে রেলওয়ে।

Check Also

তখনও আসেনি ট্রেন, প্ল্যাটফর্মে যাত্রীদের অপেক্ষা

ঢাকার ডাক ডেস্ক :  ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট সংগ্রহকারীদের ঈদ যাত্রা শুরু হয়েছে গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *