Monday , December 10 2018
Home / সারা বাংলা / আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মেলায় কালিহাতীতে নেই এমপি-উপজেলা চেয়ারম্যান ; সমালোচনার ঝড়

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মেলায় কালিহাতীতে নেই এমপি-উপজেলা চেয়ারম্যান ; সমালোচনার ঝড়

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে বৃহস্পতিবার শুরু হয়েছে তিনব্যাপী উন্নয়ন মেলা। কিন্তু উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে এমপি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ জন-প্রতিনিধিদের অতিথি না করায় চলছে সমালোচনার ঝড়। এতে উন্নয়ন মেলাটি সার্বজনীনতা পায়নি মন্তব্য করেছেন সাধারণ মানুষ। নিন্দা প্রকাশ করেছেন অনেকেই।
জানা যায়, সরকারের বিভিন্ন দপ্তরে উন্নয়ন তথ্য-চিত্র তুলে ধরে কালিহাতীতে চলছে উন্নয়ন মেলা। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে কালিহাতীর এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দের কারো নাম অতিথি হিসেবে লেখা হয়নি। ফলে কালিহাতীর মানুষের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ। উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করেননি এমপি, উপজেলা চেয়ারম্যান, জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মীরা। অথচ উন্নয়ন মেলার সহযোগিতায় রয়েছে কালিহাতী উপজেলা পরিষদ।
কালিহাতী উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আসলাম সিদ্দিকী ভুট্টো বলেন, টাঙ্গাইলের অন্যান্য উপজেলায় অতিথি হিসেবে এমপি, উপজেলা চেয়ারম্যানের নাম দেয়া হয়েছে। কালিহাতীতে তাদের নাম না দেওয়ায় আমি কালিহাতীর একজন নাগরিক হিসেবে তীব্র নিন্দা প্রকাশ করছি।
বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) কালিহাতী উপজেলা শাখার সাধারণ সম্পাদক বাবর আলী তালুকদার বলেন যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের মহাসারথী। সেক্ষেত্রে জন-প্রতিনিধিদের ব্যতিরেকে উন্নয়ন মেলা অশোভনীয় দেখায়।
এ বিষয়ে কালিহাতী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা জানান, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মেলায় আওয়ামী লীগ নির্বাচিত এমপি, উপজেলার চেয়ারম্যানসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ অতিথি হিসেবে না থাকা অত্যন্ত দুঃখজনক। আমি এটা প্রত্যাশা করিনা।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার বলেন, জন-প্রতিনিধিদের অংশগ্রহন ছাড়া কোন অনুষ্ঠানই সফল হয়না। উন্নয়ন মেলার ব্যানারে নাম না লেখার বিষয়ে আমি জানি না, ইউএনও বলতে পারবেন।
এ বিষয়ে কালিহাতীর এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমন্ত্রণ কার্ড এবং উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে অতিথিদের নামের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আমার সাথে কোন প্রকার যোগাযোগ করেননি। তিনি কিভাবে অনুষ্ঠান করছেন তিনিই বলতে পারবেন। অনুষ্ঠানের বিষয়ে আমাকে জানানো হয়নি, তাই আমি আসিনি।
কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার ও উন্নয়ন মেলার সভাপতি মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন মন্ত্রনালয় থেকে আমাকে যেভাবে প্রেসকার্ড পাঠিয়েছে আমি সেইভাবেই উন্নয়ন মেলার ব্যানার করেছি। অন্য উপজেলায় কিভাবে ব্যানারে অতিথিদের নাম দেয়া হয়েছে সেটা আমি জানি না।

Check Also

কুমিল্লায় চূড়ান্ত প্রার্থী ৮৫ জন

কুমিল্লা   প্রতিনিধি  :    যাচাই বাছাই এবং প্রত্যাহারের মধ্য দিয়ে কুমিল্লার ১১টি সংসদীয় আসনে একাদশ জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *